জয়পুরহাটে পৃথক জমি সংক্রান্ত বিরোধে ঘটনায় আহত ১৫


জয়পুরহাটে পৃথক জমি সংক্রান্ত বিরোধে  ঘটনায় আহত ১৫

আবু রায়হান, জয়পুরহাটঃ
জয়পুরহাট জেলার কালাই উপজেলার বিনইল গ্রামে গ্রামে পৃথক পৃথক ঘটনায় জমিজমা সংক্রান্ত বিরোধে মারপিটের ঘটনায় ১৫ জন আহত হয়ে  কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

ঘটনার বিবরণে জানা গেছে, বিনইল গ্রামের আফজাল হোসেনের পরিবারের সঙ্গে শাহজাহান সরকারের পরিবার, নিজাম উদ্দিনের পরিবারের সাথে আব্দুস সাত্তারের পরিবার, মরিয়মের পরিবারের সাথে আবু বক্কর সিদ্দিকের পরিবারের মধ্যে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে পৃথক পৃথক ঘটনায় উভয় পক্ষের মধ্যে মারপিট হয়।

এসময় জমির বিভিন্ন ফলের গাছ কেটে ফেলা সহ অন্যান্য ক্ষতি সাধনসহ ১৫ জন আহত হয়েছে।

আফজাল হোসেন জানান, তিনি বৈধভাবে ৭ শতক জমি ক্রয় করলেও সেই জমিতে শাহজাহান ও তার দলবল অবৈধ ভাবে জোর পূর্বক ঘর নির্মাণ করতে আসলে তাদেরকে বাঁধা প্রদান করায় তারা আমাদেরকে মারতে আসে।
পরে কালাই থানাতে এ সংক্রান্ত একটি অভিযোগ করলে থানার অফিসার তদন্ত করে শাহজাহানদের বিরুদ্ধে আদালতে একটি নন এফআইআর প্রসিকিউশন দাখিল করেন।

প্রসিকিউশনের মামলাটি আদালতে বিচারাধীন আছে।

তিনি আরও জানান, খড়ের পালা দেওয়াকে কেন্দ্র করে গত শুক্রবার দুপুরে তার পরিবারের সদস্যদের লাঠি, শাবল, রড, হাসুয়া দিয়ে এলোপাতারি মারধর করে তাকে ও তার শ্বাশুড়ি নূর জাহানকে আহত করলে গুরুতর অবস্থায় শ্বাশুড়িকে কালাই হাসপাতালে ভর্তি করা হয়।
বর্তমানে আমি ও আমার পরিবার চরম ভাবে হুমকির মধ্যে আছি। তারা যেকোন সময় আমাদের ক্ষতি করতে পারে। তাদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হোক।

কালাই থানার তদন্ত পরিদর্শক আব্দুল মালেক জানান, এ সময়ে ধান কাটা ও আলু রোপণ চলছে। এ কারণে জমি সংক্রান্ত জটিলতা দেখা দিয়েছে।

জমি সংক্রান্ত বিরোধগুলো দেওয়ানী মকর্দমার মধ্যে পড়ে। আমাদের হচ্ছে ফৌজদারি অপরাধ। আইনশৃঙ্খলা যেন বিঘ্ন না ঘটে এ বিষয়ে আমরা পদক্ষেপ গ্রহন করে থাকি। অভিযোগগুলো তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


Comments